ইসলামী বই : শিরকের বেড়াজালে উম্মত বেসামাল

মানুষের কৃতকর্মের দরুন জলে ও স্থলে বিপর্যয় ছড়িয়ে পড়েছে। ফলে এ পৃথিবীতে বসবাসকারী মানুষের সমস্যা-সংকট বাড়ছে হু হু করে। হতাশা বাড়ছে মানুষের প্রতিনিয়ত। হতাশ মানুষেরা আর কোন পথ না পেয়ে ভাগ্যের উপর সঁপে দিচ্ছেন নিজেকে; নয়ত পীর, ফকীর, দরবেশ ও জ্যোতিষীর পরামর্শ গ্রহণ করছেন। সহজে হাতে পাওয়া তথা অতি আকাঙক্ষা বুকে পোষা মানুষও এ-সব মতলবী মানুষের নিকট ধর্ণা দিয়ে মহা-মূল্যবান ঈমান, আক্বীদা, অর্থ-সম্পদ এমনকি কোন কোন ক্ষেত্রে প্রাণ হারিয়ে সর্বস্বান্ত হয়ে আবারও হতাশায় তলিয়ে যাচ্ছেন।

এক আল্লাহ সম্পর্কে সঠিক জ্ঞান না রাখা সমাজের শিক্ষিত, অশিক্ষিত, অসহায় ও গরীব তথা সর্বস্তরের মানুষই কুসংস্কার ও অন্ধবিশ্বাসের নাগপাশে বন্দী। এ শ্রেণীর মানুষ ঈমান-আক্বীদা বিধ্বংসী তথাকথিত অলৌকিক বিষয়গুলোর ওপর বিশ্বাস করে চলেছেন। মূলত আমাদের গ্রামীণ সাধারণ মানুষ ও শহুরে আধুনিক সমাজে শিরক-বিদআতযুক্ত কুসংস্কার, আচার, প্রথা ও ধর্মীয় গোড়ামীর রয়েছে ব্যপক প্রভাব।

এ বইটিতে আমাদের মুসলিম সমাজে প্রচলিত নানা চেহারার, নানা চরিত্রের ধর্মীয় শিরক ও কুসংস্কারজনিত শিরকগুলো নিয়ে বাস্তবসম্মত আলোচনা স্থান পেয়েছে। গল্পের অবয়ব বানিয়েও বলা হয়েছে। অসংখ্য অন্ধবিশ্বাসের মধ্যে কয়েকটি বিষয় এখানে উল্লিখিত হয়েছে। কিছুটা হলেও এ বইটি আমাদের গ্রাম ও শহুরে জীবনে ব্যপকভাবে প্রচলিত শিরকগুলো বাতিল করে মানব সমাজকে ওহীর সত্যের দিকে ধাবিত করতে সহায়ক হতে পারে। এ বইটি ইসলামের প্রকৃত সত্য গ্রহণে চোখ খুলে দেবার কাজ করবে বলে আশা রাখি।

Shirker Berajale Ummot Besamal

বই: শির্কের বেড়াজাল, উম্মত বেসামাল

লেখিকা: নূরজাহান বিনতে আব্দুল মজীদ (রুকু)

প্রকাশনায়: তাওহীদ পাবলিকেশন্স

পৃষ্ঠা সংখ্যা: ২৫৪

ফাইল সাইজ: ৯.৪৩ মেগাবাইট

ডাউনলোড

সূত্র:

 

About WaytoJannah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Solve : *
21 + 23 =