ইসলামিক বই ডাউনলোড

কুরআন ও সহীহ হাদিসের আলোকে রাসূল ( সঃ) এর ২৪ ঘন্টা

কুরআন ও সহীহ হাদিসের আলোকে রাসূল ( সঃ) এর ২৪ ঘন্টা

সমুদায় প্রশংসা জ্ঞাপন করছি মহান করুনাময় অসীম দয়ালু আল্লাহ রব্বুল আলামীনের জন্য যিনি তার একান্ত মেহেরবানী তে কুরআন ও সহীহ হাদিসের আলোকে রাসূল ( সঃ) এর ২৪ ঘন্টা নামক একটি জনগুরুত্বপূর্ণ গ্রন্থ প্রকাশ করার তওফীক দান করেছেন। সালাত ও সালাম বিশ্ব মানবতার মহান শিহ্মক ও পথ প্রদর্শক রাসূল ( সঃ) এর প্রতি যিনি মানব জীবনে শান্তি আনার জন্য কুরআন ও সুন্নাহের বিধান জীবনের প্রতিটিহ্মেত্রে বাস্তবায়ন করার নিমিত্তে সবকিছু বিলিয়ে দিয়েছেন।ইসলাম অন্যান্য প্রচলিত ধর্মের ন্যায় কেবল কতিপয় কর্মকান্ডের সমাহারের নয়।ইসলাম একটি পরিপূর্ন ভারসম্যপর্ণ জীবন ব্যাবস্থার নাম।

একজন ব্যক্তি ফজরের সালাতের জন্য সুবহে সাদিকের পর ঘুম থেকে উঠা এবং দিন অতিবাহিত হতে হতে সন্ধ্যা হয়ে প্রয়োজনীয় কাজকর্ম সমপুন্ন করার মাধ্যমে রাত্রি যাপন করে। আবার সুবহে সাদিক পর্যন্ত এই যে ২৪ ঘন্টা সময় আছে তাতে জীবনের প্রতিটিহ্মেত্রে ই ইসলামের বিধান বিদ্যমান আছে। আমাদের অনেকের ইসলাম সম্পর্কে ভাল জ্ঞান না থাকা সামাজিক ভাবে ইসলাম বিদ্বেষীভাব, রাষ্টীয়ভাবে, ইসলামের প্রতি বৈরিতা প্রদর্শনসহ বিবিধ কারণে ইসলাম কে অন্যান্য ধর্মের ন্যায় মনে করার মাধ্যমে ইসলাম থেকে অনেক দূরে অবস্থান।।।

বইটিতে সর্বমোট চারটি অধ্যায়ে অধ্যায়ে সন্নিবেশিত করা হয়েছে।

১।রাসূল ( সঃ) এর সংহ্মিপ্ত জীবনি ওতার ম্বরনীয় বরনীয় ঘটনা

২।রাসূল ( সঃ) যা ভালোবাসতেন।

৩। রাসূল ( সঃ) যা অপছন্দ করতেন

৪। রাসূল ( সঃ) এর দৈনন্দিন জীবনের আমলসমূহ।

তাছাড়া আমাদের কে মসজিদ ও মক্তবে ছোটকালে ইসলামের পরিচয় দেয়া হয়েছে প্রচলিত ধর্মের ন্যায়।

মানব জীবনের এমন কোন হ্মেত্র নেই যেখানে ইসলাম সুইস্পষ্ট নির্দেশনা নেই।মায়ের গর্ভ থেকে ভমিষ্ট হয়ে কবরে যাওয়া পর্যন্ত প্রতিটিহ্মেত্রে ই ইসলামের মূলনীতি অনুসারে একজন মু, মিনের ২৪ ঘন্টা সময় সেভাবে অতিবাহিত করতে হবে। তার নির্দেশনা দিয়েই আমরা এ গ্রন্থটি করার জন্য চেষ্টায় কোন রকম ত্রুতি করেনি।

পরিশেসে, মানুষের দ্বারে দ্বারে কুরআন ও সহীহ হাদিসের বাণী পৌছে দিতে প্রতিষ্ঠিত পিস পাবলিকেশনের রাসূল ( সঃ) এর ২৪ ঘন্টা নামক গ্রন্থে যারা সময়, শ্রম ও মেধা কুরবানি করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

এ ছাড়াও অন্যান্য ব্যক্তি বা প্রতিষ্ঠান যারা আমাদের কে এই মহান কাজে বিভিন্নভাবে সাহায্য করেছেন ও প্রেরণা দিয়েছেন আল্লাহ তায়ালা তাদের সবার সাথে আমাদের কবুল করুন।

আমীন।

ডাউনলোড করুন নিচের লিনক থেকে

http://sotterdikeahobban.com/2017/10/10/8157/

Original Source

মতামত দিন

Solve : *
11 × 21 =