বই : ইসলামী আদব ও দুআ শিক্ষা

আজকের সন্তানই আগামী দিনের ভবিষ্যৎ। তাই এই সন্তানদেরকে নীতিবান, আল্লাহভীরু, সুনাগরিক ও পিতা-মাতার প্রতি আনুগত্যশীল হিসেবে পেতে চাইলে তাকে গড়তে হবে ইসলামী আদব ও স্বভাবের আদলে। এই আদলে গড়ে তোলার জন্যই শিশুদের শুরু থেকেই ইসলামী আদব শেখানো প্রয়োজন। এই বিষয়ের গুরুত্ব উপলব্ধি করে শাইখ আবূ আবদুল্লাহ মুহাম্মাদ শহীদুল্লাহ খান মাদানী “আল-কুরআন ও সহীহ হাদীসের আলোকে ছোটদের ইসলামী আদব ও দুআ শিক্ষা” নামে বইটি রচনা করেছেন। বইটি সহীহ হাদীসের প্রমাণপঞ্জী অর্থাৎ হাদীসের নাম ও হাদীস নং উল্লেখ করে যেসব বিষয়গুলোর শিরোনাম দিয়ে লেখা তা সত্যিকারে কোমলমতি শিশু, বালক, তরুণ, যুবক এমনকি বৃদ্ধ নর-নারী সকল পাঠকের চাহিদা পূরণ করবে।

বইটি বিশেষ বৈশিষ্ট্যের দাবী রাখে। অত্যন্ত সহজ সুন্দর ভাষায় অথচ সংক্ষিপ্তভাবে সুলিখিত। জাল য’ঈফ দুর্বল সব বাদ দিয়ে কেবলমাত্র সহীহ বিশুদ্ধ তাহকীক্বকৃত রাসূলুল্লাহ (রাঃ)-এর আদব ও দু’আর সাথে সাথে একক অদ্বিতীয় আল্লাহ সুবহানাহ্ ওয়া তা’আলার সার্বভৌমত্বের উদ্ধৃতি দিয়ে সলাতসহ অন্যান্য জরুরী দুআ লিখে ক্ষুদে পাঠক থেকে বৃদ্ধ পাঠক পর্যন্ত সবাইকে আকৃষ্ট করতে সক্ষম।

Islami Adob o Dua Shikkha

এক নজরে বইটি :

“আল-কুরআন ও সহীহ হাদীসের আলোকে ছোটদের ইসলামী আদব ও দুআ শিক্ষা”

প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর জন্য

রচনায় : মুহাম্মাদ শহীদুল্লাহ খান মাদানী

প্রকাশনায় : আল-খাইর পাবলিকেশন্স, নাজির বাজার, ঢাকা।

পৃষ্ঠা : ৪৯

সাইজ : ১২ মেগাবাইট

ডাউনলোড করতে নিচের যেকোন একটি লিংক এ ক্লিক করুন

Mediafire                 Google Drive                                Web Server

About WaytoJannah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Solve : *
3 × 5 =


You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>