ইসলামিক বই ডাউনলোড ভ্রান্ত মতবাদ

বই: সন্ত্রাস জঙ্গিবাদ ও উগ্রপন্থা ইসলামী দৃষ্টিকোণ (প্রবন্ধ সংকলন)

সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রপন্থার চর্চা আমাদের দেশসহ বর্তমান পৃথিবীতে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। এই মহামারী থেকে আমাদের নিজেদের ও আগামী প্রজন্মকে বাঁচাতে হলে পড়ালেখার বিকল্প নেই। এই বিষয়ে বাংলা ভাষায় ইসলামী দৃষ্টিকোণ থেকে তথ্যসমৃদ্ধ বই খুব বেশি নেই।

তাই বিশিষ্ট আলিম ও গবেষক শাইখ ড. মুহাম্মাদ সাইফুল্লাহ এর সম্পাদনায় প্রায় ৩৪টি প্রবন্ধ-নিবন্ধের সমন্বয়ে “সন্ত্রাস জঙ্গিবাদ ও উগ্রপন্থাঃ ইসলামী দৃষ্টিকোণ” শিরোনামে ৩৫০ পৃষ্ঠার এই প্রবন্ধ সংকলনটি প্রকাশ করা হয়েছিল যাতে করে যুবসমাজ খাওয়ারিজদের বিভ্রান্ত মতবাদে জড়িয়ে না যায়!

এই বইয়ে যাদের লেখা রয়েছে তাদের মধ্যে অন্যতম হলেন, প্রফেসর ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাহুল্লাহ), ড. মুহাম্মদ মানজুরে ইলাহী, ড. মুহাম্মাদ সাইফুল্লাহ মাদানী, ড. মুহাম্মাদ আব্দুস সামাদ, ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া, শাইখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম, শাইখ শহীদুল্লাহ খান মাদানী, ড. আব্দুল্লাহ ফারুক সালাফী, হাফেজ মাহমুদুল হাসান মাদানী, ড. মোঃ নুরুল্লাহ মাদানী, ড. আবু তাহের, শাইখ মুখতার আহমাদ, ড. মোহাম্মদ ইমাম হোসেন, অধ্যাপক মুহাম্মাদ নূরুল ইসলাম, ড. যুবাইর মুহাম্মাদ এহসানুল হক। উনারা ছাড়াও অনেক দেশবরেণ্য ও খ্যাতিমান আলিম, গবেষকের লেখায় সমৃদ্ধ এই গ্রন্থটি।

আমাদের জানা মতে এই বিষয়ে বাংলাভাষায় এটিই সর্ববৃহৎ সংকলন। এই বইটিতে সন্ত্রাস, জঙ্গিবাদ, জিহাদ, খারিজী চিন্তাধারা ইত্যাদির পরিচয় ও এগুলোর আন্তঃপার্থক্য, সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রপন্থার কারণ ও প্রতিকারের উপায় বা করণীয়, কাউকে কাফির প্রতিপন্ন করার ফিতনা, এগুলো সম্পর্কে কুরআন, সুন্নাহ ও সালফে সালিহীনের মতামত ইত্যাদি বিষয় দলীলভিত্তিক আলোচনা করা হয়েছে।

বই: সন্ত্রাস জঙ্গিবাদ ও উগ্রপন্থা ইসলামী দৃষ্টিকোণ (প্রবন্ধ সংকলন)
সম্পাদনায়: ড. মুহাম্মাদ সাইফুল্লাহ হাফিজাহুল্লাহ
সৌজন্যে: সউদী বিশ্ববিদ্যালয় প্রাক্তন ছাত্র সমিতি বাংলাদেশ
গবেষনা ও প্রকাশনায়: ইন্টারন্যাশনাল ইসলামিক ইন্সটিটিউট ফর এডুকেশন এন্ড রিসার্চ

ডাউনলোড করতে ক্লিক করুন

লেখাটির রিভিউ সংগ্রহ করা হয়েছে এখান থেকে

মতামত দিন