ইসলামিক বই ডাউনলোড

বাইতুল্লাহর মুসাফির ডাউনলোড

কিতাব_পরিচিতি : : এটি মূলত হজ্বের সফরনামা হলেও অতি প্রাসঙ্গিকভাবে এতে যথাক্রমে পাকিস্তান, আবুধাবি এবং ইরাকের সফরনামাও স্থান পেয়েছে। সেগুলোও খুব শিক্ষণীয় ও চমকপ্রদ।

এতে লেখক তাঁর শৈশবের জমানো নবী-প্রেমের আলোচনা দিয়ে শুরু করেছেন । কিভাবে স্বপ্ন দেখা শিখলেন। হৃদয়ে কিভাবে স্বপ্নের বেদনা জন্ম নিলো, অঙ্কুরায়ন হলো এবং ডালপালা বিস্তার করলো। যা পড়ে সবারই মনে হবে, আরে, এত আমারই স্মৃতিকথা!

তারপর এসেছে স্বপ্নপূরণের বিবরণ। একটি সুন্দরতম স্বপ্নের সার্থকতম পূর্ণতা লাভ। জীবনের প্রথম বাইতুল্লাহ ও রওজায়ে রাসূলুল্লাহর যিয়ারতে আশেকে রাসূল মুহাম্মাদুল্লাহ হাফিজ্জী হুযূর-কুদ্দিসা সির্রুহু-র দুর্লভ সঙ্গ লাভ! অথচ লেখকের বয়স তখন মাত্র পঁচিশ বছর।

এভাবে একেকটি মুগ্ধতা, প্রেম, বিস্ময় এবং রহস্যের জন্ম দিয়ে এগিয়ে চলে সফর। প্রথমে দশদিন পাকিস্তানে তারপর দশদিন আবুধাবিতে এরপর দুর্ভাগ্যক্রমে দেশে ফিরে আসা। তারপর সৌভাগ্যক্রমে আবার সরাসরি হজ্জে গমন। হজ্জ শেষে হাফিজ্জী হুযূরের সঙ্গে ইরাক-ইরান যুদ্ধ বন্ধের পয়গাম নিয়ে ইরাক গমন। অবশেষে হাজীবেশে দেশে প্রত্যাবর্তন।

লেখক তাঁর আবেগী কলমে একটি অনবদ্য প্রেমপদ্ম রচনা করেছেন। যা প্রতিটি প্রেমিক হৃদয়ে স্থান করে নেয় এবং বাইতুল্লাহ ও রওজা-প্রেমের জন্ম দেয়, আগুন জ্বালায়। হজ্ব একটি প্রেম-প্রসঙ্গ, তাই এখানে আবেগী ভাষাই যথার্থ।

এক নজরে বইটি :

#বইয়ের_নাম : : বাইতুল্লাহর মুসাফির

#লেখক : : মাওলানা আবু তাহের মিছবাহ (আদীব হুযূর) হাফিযাহুল্লাহ

#বিষয় : : হজ্বের সফরনামা

#প্রকাশক : : দারুল কলম, মাদরাসাতুল মাদীনাহ, আশরাফাবাদ (কামরাঙ্গীরচর), ঢাকা-১২১১, ফোন: ৯৫১৪৫৬৬

#প্রকাশকাল : : রামাযান ১৪৩০ হিজরী /সেপ্টেম্বর ২০০৯ খৃস্টাব্দ

#পৃষ্ঠা সংখ্যা : : ৪৩০

#হাদিয়া : : ১৭০

ডাউনলোড :

Mediafire                             Google Drive                                   Site Server

বিশেষ দ্রষ্টব্য : বইটি অগোছালো স্ক্যান কপি আমরা scribd.com সাইট থেকে পাই। এরপর আমাদের টিম এটিকে এডিট করে প্রকাশ করছি। আশা করি এটাই সর্বাধিক হাই কোয়ালিটি।

বইটি পছন্দ হলে আপনারা হার্ডকপি সংগ্রহ করুন।

বইটির রিভিউ নেয়া হয়েছে এখান থেকে। 

মতামত দিন

Solve : *
25 ⁄ 1 =


কমেন্ট